অভিনব কায়দায় অস্ট্রেলিয়া বিএনপির আন্দোলন

প্রধানমন্ত্রী যতবারই দেশের বাহিরে যান সেই দেশেই বিএনপি বিক্ষোভ প্রদর্শন করে। কিন্তু এবার বিএনপির আন্দোলনে মাত্রাযোগ করেছে ভ্রাম্যমানণ বিলবোর্ড লাগানো ভ্যান। গ্লোবাল সামিট অব উইমেন অনুষ্ঠানে যোগ দিতে অস্ট্রেলিয়ায় অবস্থান করা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্বে বিলবোর্ড লাগানো ভ্যান সিডনির বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্থায় প্রদক্ষিণ করছে । ২৭শে এপ্রিল রোজ শুক্রবার গ্লোবাল উইম্যান সার্মিট সিডনি অনুষ্ঠানের বাহিরে বাংলাদেশি মিছিলের আদলে সিডনির কয়েক সড়ক মিছিল করে অস্ট্রেলিয়া বিএনপি এবং কমিউনিটি সংগঠন সিডনির ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে “ডিক্টেটর হাসিনা গোব্যাক”কিলার হাসিনা গোব্যাক”ভোট চোর হাসিনা গোব্যাক”অটোক্যাট হাসিনা গোব্যাক”ফ্রি ফ্রি খালেদা জিয়া“ স্লোগানে কম্পিত হয় পুরো এলাকা জুড়ে।

এই অনুষ্ঠান যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত শুক্রবার (২৬শে এপ্রিল) বাংলাদেশ থেকে সরাসরি সিডনিতে পৌঁছান। ২৯ এপ্রিল তাঁর ঢাকার উদ্যেশে অস্ট্রেলিয়া ত্যাগের কথা রয়েছে।

বিদেশের মাঠিতে নিজ দেশের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে বিএনপির এই কর্মসূচি দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করে কিনা এমন প্রশ্নের জবাবে অস্ট্রেলিয়া বিএনপির সভাপতি মোঃমোসলেহ উদ্দিন হাওলাদার আরিফ বলেন, ভাবমূর্তি ক্ষুন্ন করতে নয় বরং দেশের ভাবমূর্তি ফিরিয়ে আনতে আমরা প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আমাদের কর্মসূচি দিয়েছি। তিনি বলেন, বর্তমান অবৈধ সরকারের দূর্নীতি এবং স্বৈরাচারী কর্মকান্ডের বিরুদ্ধে দেশে বিদেশে সবাই আজ ক্ষুব্ধ বাংলাদেশে আজ কোন গণতন্ত্র নেই আইনের শাসন ভূলুষ্ঠিত। বাংলদেশের তিনবারের সাবেক প্রধানমন্ত্রী দেশমাতা বেগম খালেদা জিয়াকে অন্যয়ভাবে জেলে বন্দি করে রাখা হয়েছে। তাই অবিলম্বে দেশমাতার মুক্তির দাবি এবং দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে অাওয়ামী সরকারের সকল সড়যন্ত্রের জবাব কালো পতাকা প্রদর্শনের মাধ্যমে এই প্রতিবাদ।
মোঃ মোসলেহ উদ্দিন হাওলাদার বলেন,বাংলাদেশর গণতন্ত্র আজ হুমকির মুখে বিচার বিভাগ সরকারের নতজানুর শিকার। দেশের নারীরা সরকারী বাহিনীর হত্যা খুন ঘুমের শিকার সেই সময়ে অবৈধ প্রধানমন্ত্রীর বাংলাদেশেরর টাকা খরচ করে এওয়ার্ড নেওয়া আমরা বাংলাদেশী মেনে নিতে পারিনা। বিক্ষোভ সমাবেশে বিএনপি অস্ট্রেলিয়া ও কমিনিউটি সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে বিএনপি অস্ট্রেলিয়ার মোঃদেলোয়ার হোসেন,মনিরুল হক জর্জ,মোঃমোসলেহ উদ্দিন হাওলাদার আরিফ,আব্দুল্লাহ ইউসুফ শামীম,লিয়াকত আলী স্বপন,শিবলী আব্দুল্লাহ,ডক্টর হুমায়ের চৌধুরী,নাসির উল্যাহ,মোঃলুৎফুল কবির,প্রকৌশলী সাইফুল্লাহ খালেদ,ইব্রাহিম খলিল মাসুদ,ডাঃআব্দুল ওহাব,হাবিব মোহাম্মদ জকি,এসএম নিগার এলাহী চৌধুরী,আবুল হাসান,কুদরত উল্যাহ লিটন,রাশেদুল হক,মোঃফারুক খান,মোঃআরিফুল হক,মোঃনাসিম উদ্দিন আহম্মেদ,এএন এম মাসুম,সাইয়েদা খানম আংগুর,হায়দার আলী,হাবিবুর রহমান,সোহেল ইকবাল,মোবারক হোসেন,আব্দুস সামাদ শিবলু,জাকির লিটন,একেএম ফজলুল হক শফিক,শিবলু গাজী,মোঃরুহুল আমিন,জাকির হোসেন লেলিন,আবুল কালাম আজাদ,খাইরুল কবির পিন্টু,ইন্জিনিয়ার কামরুল ইসলাম শামীম,আশরাফুল আলম রনি,আজাদ কামরুল হাসান,জাহাংঙ্গীর আলম,আশিক সরকার,জাকির হোসেন রাজু,আবু সায়েম সুমন,আব্দুল্লাহ আল মামুন,মোহাম্মদ জুম্মন হোসেন,জেবল হক জাবেদ,ফেরদৌস অমি,মুন্নি চৌধুরী,মিতা কাদরী,মোহাম্মদ ইউসুফ,মোঃআবুল কাশেম,আনিসুর রহমান,সালাম মিয়া,নজরুল ইসলাম,শফিকুল ইসলাম,মোঃরাশেদ খান,তৌহিদুল ইসলাম,হুমায়ুন কবির,মোঃনাফিস আহম্মেদ,আব্দুল করিম,মিজানুর রহমান,রিপন মিয়া,ইয়াসির আরাফাত অপু।