আমরা রাজনীতিবিদরা অসৎ ব্যবসায়ীদের পকেটে : পার্থ

রমজানে যেসব ব্যবসায়ী কারসাজি করে, ভেজাল পণ্য দিয়ে জনগণকে কষ্ট দেয় তাদের সমালোচনা করেছেন ২০ দলীয় জোটের শীর্ষ নেতা, বাংলাদেশ জাতীয় পার্টি-বিজেপির সভাপতি আন্দালিব রহমান পার্থ।

তার মতে রাজনীতিবিদরা এসব অসৎ ব্যবসায়ীর পকেটে। এজন্য রাজনীতিবিদরা এদের বিচার করতে পারবে না। তিনি এই বিচারের ভার আল্লাহর ওপর দিয়েছেন।

রবিবার বিকালে পার্থ তার ভেরিফাইড ফেসবুক পেইজে লিখেন:

‘রমজানের সময় যেইসব ব্যবসায়ী কারসাজি করে বাজারের মূল্য বাড়ায়, সাধারণ মানুষকে কষ্ট দেয়…সিন্ডিকেট করে মূল্য বৃদ্ধি করে, এদের বিচার আমরা (রাজনীতিবিদরা ) করতে পারব না।

কারণ আমাদের বেশির ভাগই এদের পকেটে আছে বা ঢুকে যায়। তবে এদের বিচার আল্লাহ করবে…। লক্ষ মানুষের নীরব অভিশাপে এদের ধ্বংস অনিবার্য…।’

আমরা ক্ষুধার্ত নই: আল আকসায় ফিলিস্তিনিরা প্রত্যাখ্যান করলো আমিরাতি ইফতার!

এই রমজানে জেরুজালেমের ফিলিস্তিনি আন্দোলনকর্মীরা একটি ব্যতিক্রমধর্মী প্রতিবাদ কর্মসূচি শুরু করেছেন। আর তাদের এই প্রতিবাদ কর্মসূচি চালু হয়েছে টুইটারভিত্তিক, যার নাম-হ্যাশট্যাগউইআরনটহাঙ্গগ্রি (হ্যাশট্যাগ-আমরা ক্ষুধার্ত নই)। এই কর্মসূচির অংশ হিসেবে আল-আকসা মসজিদে পাঠানো সংযুক্ত আরব আমিরাতের ইফতার সামগ্রী প্রত্যাখ্যান করেছেন তারা।

জেরুজালেমের ফিলিস্তিনি আন্দোলনকর্মীদের অভিযোগ, উপসাগরীয় রাষ্ট্র (আরব আমিরাত) দখলদার ইসরায়েলকে সমর্থন করছে। কারণ, ‘গিরো ডিইতালিয়া’ সাইকেল প্রতিযোগিতায় অংশ নিয়েছে তারা। অধিকৃত জেরুজালেমের মধ্য দিয়ে নাকবার ৭০তম বার্ষিকীতে এই সাইকেল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

এর আগে, ওই প্রতিযোগিতায় সংযুক্ত আরব আমিরাতের অংশগ্রহণের সমালোচনা করে ফিলিস্তিনের অলিম্পিক কমিটি। তাদের দাবি, এ প্রতিযোগিতায় আমিরাতের অংশগ্রহণ ফিলিস্তিনি জনগণের মহান সংগ্রামের বিরুদ্ধে বিশ্বাসঘাতকতার নজির স্থাপন করেছে।

এদিকে, ইসরায়েলি হিব্রু ভাষার রেডিও জানিয়েছে, ইসরায়েল ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যকার সম্পর্ক স্বাভাবিক পর্যায়ে পৌঁছেছে। এ কারণে ইসরায়েলি যোগাযোগমন্ত্রী আয়ুব কারাকে আমিরাত সফরের আনুষ্ঠানিক আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে। অন্যদিকে, আয়ুব কারা জানিয়েছেন, খুব শিগগিরই আমিরাতের কর্মকর্তারা ইসরায়েল সফর করবেন।