১০০ বলের ক্রিকেট বাংলাদেশে

কিছুদিন ইংলিশ ক্রিকেট বোর্ড ১০০ বলের টুর্নামেন্ট শুরুর ঘোষণা দেয়। এরপরই এ টুর্নামেন্ট নিয়ে শুরু হয় আলোচনা-সমালোচনা। তবে এরই মধ্যে ঘোষণা এল বাংলাদেশে শুরু হচ্ছে ১০০ বলের টুর্নামেন্ট। বাংলাদেশের সাবেকদের ক্রিকেট আসর মাস্টার্স ক্রিকেট কার্নিভালের এবারের আসরটি হবে ক্রিকেটের নতুন এ সংস্করণে।

শেষ দুই বছর ধরে শুরু হয়েছে সাবেক ক্রিকেটারদের মিলন মেলার এক উৎসব ‘মাস্টার্স ক্রিকেট কার্নিভাল’। যেখানে শিরোপার জন্য লড়ে এক সময়ে জাতীয় দল ও ঘরোয়া ক্রিকেট মাতানো ক্রিকেটারদের নিয়ে গড়া দলগুলো।আগামি ২ মে কক্সবাজারে শুরু হবে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্টের তৃতীয় আসর। যেখানে অংশ নেবে পাঁচটি দল। বেক্সিমকো ঢাকা মাস্টার্স, সিক্সার্স সিলেট মাস্টার্স, আম্বার চট্টগ্রাম মাস্টার্স, রাজশাহী মাস্টার্স ও খুলনা মাস্টার্সের হয়ে অংশ নেবেন সাবেক ক্রিকেটাররা। সেরা দুই দল উন্নিত হবে ফাইনালে। টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ৫ মে।

১০০ বলের টুর্নামেন্টের খবর নিশ্চিত করে সংবাদ সম্মেলনে সাবেক অধিনায়ক অধিনায়ক আকরাম খান বলেন, ‘এটা আমাদের কাছে নতুন আইডিয়া। চেষ্টা করে দেখি কেমন হয়। যদি মনে হয় এটা ভালো হচ্ছে, উত্তেজনা ছড়াচ্ছে, তাহলে ভবিষ্যতেও এটা হতে পারে। ১৫ ওভার স্বাভাবিক নিয়মেই হয়ে যাবে। শেষ ওভারের ১০ বল একজন বোলারই করবে।’