নিজেদের অফিস নিজেরাই ভাঙচুর করেছে আ.লীগ: রিজভী

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেছেন, কোনোভাবে চলমান ছাত্র আন্দোলন দমাতে না পেরে আওয়ামী লীগ নিজেরাই নিজেদের অফিস ভাঙচুর করেছে।

তিনি বলেন, নিজের নাক কেটে পরের যাত্রা ভঙ্গ করার ক্ষেত্রে আওয়ামী লীগের তুলনা নেই। এমনকি কোটা আন্দোলনের সময়ও একই কায়দায় তারা ভিসির বাসভবনে হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন তিনি।

নয়াপল্টনে নিজেদের দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন।

তিনি বলেন, সম্পূর্ণ বিনা উসকানিতে ধানমন্ডি আওয়ামী লীগের অফিস থেকে ছাত্রলীগের সশস্ত্র সন্ত্রাসীরা নিরস্ত্র শিক্ষার্থীদের ওপর ঝাঁপিয়ে পড়ে। সন্ত্রাসীরা হেলমেট পরে আগ্নেয়াস্ত্র, রামদা ও অন্যান্য অস্ত্র নিয়ে কোমলমতি ছাত্র-ছাত্রীদের রক্তাক্ত ও জখম করেছে। আমরা এই কাপুরুষোচিত হামলার নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

শিক্ষার্থীদের চলমান এই আন্দোলনকে নস্যাৎ করতে সরকার বিএনপিকে জড়িয়ে মিথ্যাচার করছে বলেও অভিযোগ করেন রিজভী। তিনি বলেন, কয়েক দিন ধরে একেবারে শান্তিপূর্ণভাবে নিরাপদ সড়কের জন্য শিক্ষণীয় আন্দোলন করছিল। ছাত্র-ছাত্রীদের এই আন্দোলন শুধু তাদের জীবনের নিরাপত্তার জন্য, নিরাপদ সড়কের জন্য।

রিজভী বলেন, শুক্রবার স্বরাষ্ট্রমন্ত্রী শিক্ষার্থীদের হুমকি দিয়েছেন। স্যাবোটাজ ঘটবে বলেও উল্লেখ করেছেন তিনি। এর পরদিন ঠিক সেই কায়দায় নিজেদের অফিসে হামলা চালিয়েছে। শিক্ষার্থীদের ওপর চড়াও হয়েছে পুলিশসহ। অথচ দোষ দিচ্ছে বিএনপির। এটা তাদের চিরকালের স্বভাব।