যে কারণে কারাগারে অট্টহাসিতে ফেটে পড়লেন খালেদা জিয়া!

জিয়া এতিমখানা দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ড প্রাপ্ত হয়ে প্রায় ছয় মাস ধরে রাজধানীর নাজিম উদ্দিন রোডের পুরোনো ঢাকা কেন্দ্রীয় কারাগারে আছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

গতকাল শুক্রবার বিকেলে সেখানে বিএনপি চেয়ারপারসনের বোন সেলিমা ইসলাম এবং ব্যক্তিগত চিকিৎসক মামুন আহমেদসহ পাঁচজন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যান।

যেহেতু দীর্ঘদিন ধরে বিএনপি দাবি করে আসছিল খালেদা জিয়া অসুস্থ এবং তাঁর সুচিকিৎসা প্রয়োজন তাই ধারণা করা হচ্ছিল পরিবারের সদস্যরা তাঁর অসুস্থতা নিয়েই আলোচনা করবেন। কিন্তু গতকালের সাক্ষাতে এমন কিছু ঘটেনি। বরং নিরাপদ সড়কের দাবিতে চলমান শিক্ষার্থী আন্দোলন নিয়ে আলোচনা করেছেন তাঁরা।

খালেদা জিয়ার পারিবারিক সূত্রে জানা গেছে, সেলিমা ইসলাম এবং ডা. মামুন আহমেদ উভয়ই খালেদা জিয়াকে চলমান শিক্ষার্থী আন্দোলনের ফিরিস্তি দিয়েছেন। কোন মন্ত্রীকে কীভাবে হেনস্তা করা হয়েছে, কোথায় কী নাশকতা বা গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে তার বিস্তারিত বিবরণ দিয়েছেন তাঁরা।

এসব শোনার সময় খালেদ জিয়াকে খুব উৎফুল্ল দেখাচ্ছিল এবং তিনি বারবার ঘটনার বিশদ বিবরণ শুনতে চাচ্ছিলেন। এসময় মন্ত্রীদের রাস্তায় নামানোর বিবরণ শুনে অট্টহাসিতে ফেটে পড়েন সাবেক এই প্রধানমন্ত্রী।