রুমে খাবার পাঠাতে দেরি হওয়ায় ঢাবির ক্যান্টিন ম্যানেজারকে ছাত্রলীগ নেতার জুতাপেটা

রুমে খাবার পাঠাতে দেরি হওয়ায় ক্যান্টিন ম্যানেজারকে জুতাপেটার অভিযোগ উঠেছে শফিক ফকির নামের এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। আজ মঙ্গলবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হলের ক্যান্টিনে এ ঘটনা ঘটে। অভিযুক্ত ছাত্রলীগ নেতা শফিক ফকির বিজয় একাত্তর হলের আবাসিক শিক্ষার্থী। তিনি বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদ ছাত্রলীগের দপ্তর সম্পাদক।

এ বিষয়ে ক্যান্টিন ম্যানেজার জুয়েল মিয়া বলেন, রমজানের আগে থেকেই ক্যান্টিনে বাকিতে খান শফিক। রোজার মধ্যে এ হাজার ২০০ টাকা বাকি হয়। রোজা পার হয়ে গেলেও টাকা দেননি তিনি। আজ মঙ্গলবার দুপুরে ক্যান্টিন ম্যানেজার জুয়েল মিয়াকে ফোন দিয়ে রুমে খাবার পাঠাতে বলেন শফিক ফকির। ক্যান্টিনে ভিড় থাকায় খাবার পাঠাতে ১০ মিনিট দেরি হয়। এর মধ্যে দুই জুনিয়রকে ক্যান্টিনে পাঠিয়ে ফোন ধরিয়ে দিতে বলে শফিক। ফোন ধরিয়ে দিলে জুয়েলকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন তিনি। এসময় বাকি টাকা চাইলে ক্ষিপ্ত হয়ে যান শফিক। পরে শফিক ফকির গিয়ে ক্যান্টিন ম্যানেজারকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। পরে ম্যানেজারকে তার বসার স্থান থেকে বেরিয়ে আসতে বলেন। ম্যানেজার গালাগালি না করতে অনুরোধ করলে তিনি আরও ক্ষিপ্ত হয়ে তাকে জোর করে বের করে নিয়ে আসেন। পরে জুতা দিয়ে তাকে মারধর করেন।

এ বিষয়ে জানতে শফিক ফকিরের মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলে ফোন বন্ধ পাওয়া যায়।

এই বিষয়ে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক এজেএম শফিউল আলম ভুইয়া বলেন, ‘আমরা বিষয়টি শুনেছি। সঙ্গে সঙ্গে তাকে তিন দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’