কফি আনানের মৃত্যুতে তারেক রহমানের শোক

আজ শনিবার সুইজারল্যান্ডের বার্নের একটি হাসপাতালে জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান মৃত্যুবরণ করায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

শনিবার দলের সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবীর রিজভী আহমেদ স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় এ শোক প্রকাশ করেন তিনি।

শোকবার্তায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, “জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান ছিলেন শান্তির দুত। মহাসচিব হিসেবে তার দক্ষ নেতৃত্ব আন্তর্জাতিক পরিসরে শ্রদ্ধা অর্জন করেছিল। অভিজ্ঞ বিশ্বনেতা হিসেবে বিভেদ ও সংঘাতময় দেশগুলোর শান্তি ফেরাতে তার নিরলস প্রচেষ্টা বিশ্ববাসী কখনই বিস্মৃত হবে না। সম্প্রতি জাতিসংঘের দুত হিসেবে সিরিয়া গৃহযুদ্ধ নিরসনেও তিনি নিষ্ঠাসহকারে দায়িত্ব পালন করেছেন।

তারেক রহমান বলেন, মানবতার জন্য কাজ করে শান্তিতে নোবেল জয়ী এই ব্যক্তিত্ব শান্তি ও স্বস্তির পৃথিবী নির্মাণ করতে লড়াকু সৈনিকের ভূমিকা পালন করেছেন। মানুষের প্রতি সহমর্মী এই মানুষটি দুই মেয়াদে মহাসচিবের দায়িত্ব পালন করার সময় মানবতার নানা কাজের সাথে নিজেকে যুক্ত করে অর্জন করেছেন অভুতপূর্ব সম্মান ও বিশ্ব নাগরিকের মর্যাদা।