বেগম খালেদা জিয়াকে ছাড়া দেশে নির্বাচন হবে না জনগণ হতে দেবে না-আহমদ আলী মুকিব

সৌদিআরব সিলেট জাতীয়তাবাদী ঐক্য পরিষদের সভায় প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক হবিগঞ্জ পৌর মেয়র জিকে গউছ বলেছেন অবৈধ ফ্যাসিস্ট সরকার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বিচারের নামে অবিচার চালিয়ে অন্যায়ভাবে কারাগারে আটকে রেখেছে। গণতন্ত্রের মা দেশনেত্রীকে শুধু তারা কারাগারে আটকে রেখেই ক্ষান্ত হয়নি, বিনা চিকিৎসায় মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে। যা আইন ও মানবাধিকারের সুষ্পষ্ট লংঘন। এর পরিনতি সরকারেরর জন্য সুখকর হবেনা। আইন ও মানবাধিকারের প্রতি শ্রদ্ধাশীল হয়ে অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। দেশনেত্রীকে কারাগারে রেখে দেশে কোন নির্বাচন হতে দেয়া হবেনা।

কেন্দ্রীয় বিএনপি’র নির্বাহী কমিটির সদস্য ও সৌদিআরব বিএনপির সভাপতি আহমেদ আলী মুকিব বলেছেন, সংসদ ভেঙ্গে দিয়ে নির্বাচন করতে হবে এ সরকারের অধীনে এ দেশে কোন নির্বাচন হবে না আজ গনতন্ত্র উদ্বারের জন্য সকল দল ঐক্যবদ্ধ হয়েছে। বেগম খালেদা জিয়া দেশের মানুষের মৌলিক ভোটের অধিকারের কথা বলার কারনে অনির্বাচিত স্বৈরাচারী সরকার মিথ্যা মামলায় জেলে পুড়ে রেখেছে। তিনি আরো বলেন, সরকারের দিন শেষ হয়ে আসছে খালেদা জিয়াকে ছাড়া দেশে জাতীয় নির্বাচন হবে না।

মুকিব আরো বলেন, ‘দেশনেত্রীর ওপর বর্বরোচিত অত্যাচার করা হচ্ছে। আদালত তাকে জামিন দিলেও সরকার তাকে কারাগারে আটকে রাখছে দেশনেত্রীকে নিয়ে যতই ষড়যন্ত্র করুন না কেন তাকে ছাড়া দেশে আর কোনো নির্বাচন হবে না। জনগণ হতে দেবে না।’

বৃহস্পতিবার সৌদিআরবে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও জনাব তারেক রহমানের উপর থেকে মিথ্যা মামলা প্রত্যাহারে ও বৃহত্তর সিলেট জাতীয়তাবাদী ঐক্যে পরিষদের পরিচিতি শীর্ষক আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান বক্তার বক্তব্য তিনি একথা বলেন।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ পৌর মেয়র জিকে গউছ প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদিআরব বিএনপি সভাপতি আহমেদ আলী মুকিব বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদিআরব বিএনপির উপদেষ্টা আব্দুর রহমান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৌদিআরব বিএনপির সহসভাপতি কেফায়েত উল্লাহ কিসমত,আব্দুল মান্নান,খন্দকার হেলাল উদ্দিন সিআইপি, ইঞ্জিনিয়ার নুরুল আমিন,আবুল বাশার ।

সৌদিআরব সিলেট জাতীয়তাবাদী ঐক্য পরিষদের আহ্বায়ক কয়েছ আহমেদর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পরিচালনা করেন যৌথ ভাবে শেখ মুস্তাক ও টিপু সুলতান। দোয়া পরিচালনা করেন সৌদিআরব বিএনপির সহ ধর্ম সম্পাদক হাবিবুর রহমান দেশ ও জাতির কল্যাণের জন্য ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্থতা কামনায় বিশেষ দোয়া করা হয় এছাড়া মরহুম আরাফাত রহমান কোকো সাবেক অর্থমন্ত্রী সাইফুর রহমানের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করেন। ও কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলীকে সুস্থ অবস্থায় ফেরত পাওয়ার জন্য দোয়া করা হয়।